মেনু নির্বাচন করুন
পাতা

দর্শনীয় স্থান

 

১। খারাবাদ বাইনতলা স্কুল এন্ড কলেজ ।

সংযোগানন্দ গিরি স্মৃতি মন্দির

স্কুল:- শত বছরের কাল পরিক্রমায় আমিরপুর ইউনিয়নস্থিত এক সুনামধন্য খারাবাদ বাইনতলা স্কুল এন্ড কলেজ অত্যান্ত সুনামের সহিত শিক্ষার্থীদেরকে শিক্ষার আলো দিয়ে গড়ে চলেছে । এই প্রতিষ্ঠানটি অত্র অঞ্চলে একটি সুনাম অর্জন করে চলেছে। বর্তমানে এই স্কুলে এস এস সি পরীক্ষার সেন্টার হয়েছে। এবং এই স্কুলের অধিনে প্রয় ১২ টি স্বুলের ছাত্র/ছাত্রী পরীক্ষা দেয়। এবং শিক্ষার্থীরা অত্যন্ত সুন্দরভাবে কোন ঝামেলা হীন ভাবে পরীক্ষা দিতে পারে । এবং এই স্কুলের পাশের হার বর্তমান ৯৯% । ২০১৩ সালে  এই স্কুল থেকে জে,এস,সি পরীক্ষায় ১০জন ও এস,এস,সি পরীক্ষায় ২৪ জন ছাত্র/ ছাত্রী A(+) পেয়েছে। এবং কলেজ শাখার ফলাফল ও অনেক ভালো।

যাতায়াত - রুপসা ব্রীজ পার হয়ে জাবুসা গ্রামের উপর দিয়ে বাস,টেক্সি,মটরবাইক,ও অন্যান্ন যান যোগে খারাবাদ বাইনতলা স্কুল এন্ড কলেজ এ আসা যায়।

ভাড়ার হার- ১৫ -২০ টাকা। (জনপ্রতি)

 

২। কড়িয়া মাদ্রাসা

সুদুর সৌদি আরব থেকে ৩৬০ মতান্তরে ৩৫০ জন আওলিয়া দেবিদ্বারের উটখাড়া এলাকায় ইসলাম প্রচারের জন্য আগমন করে। তাদের মধ্য থেকে হযরত কালাই শাহ (রাঃ) গোমতী পেড়িয়ে ওয়াহেদপুর গ্রামে আসেন এবং এখানেই তিনি ইসলাম ধর্মের ব্যাপক প্রসার ঘটান। যার নির্দশন এখনকার এই মাজার।  প্রতি বছর এই মাজারে বিভিন্ন বার্ষিক ওরশ ও মাহফিল অনুষ্ঠিত হয়ে থাকে। বর্তমানে এখানে একটি এতিমখানা সহ মাজার উন্নয়নের কাজ চলতেছে।

যাতায়াত - রুপসা ব্রীজ পারহয়ে জাবুসা গ্রামের উপর দিয়ে বাস,টেক্সি,মটরবাইক,ও অন্যান্ন যান যোগে খারাবাদ বাইনতলা স্কুল এন্ড কলেজ ও কড়িয়া মাদ্রসায় আসা যায়।

ভাড়ার হার- ১৫ -২০ টাকা। (জনপ্রতি)

ছবি



Share with :

Facebook Twitter